ব্রণ , পিম্পল, তৈলাক্ত ত্বক নিয়ে দুশ্চিন্তা আছেন?


Lindamax Plus হলো ক্লিনডামাইসিন এবং ট্রেটিইনয়েন জেল যা ব্রণ ওয়ালগারিসের সাময়িক চিকিৎসার  জন্য নির্দেশিত হয় ।  এটি একটি টপিকাল অ্যান্টিবায়োটিক যা দেহের বাহ্যিক অংশে ব্যবহার এর জন্য। Lindamax plus সংবেদনশীল ব্যাকটিরিয়ার 50 টি রাইবোসোমাল সাবুনিটের সাথে আবদ্ধ হয় এবং পেপটিডিল ট্রান্সফারে হস্তক্ষেপ করে পেপটাইড শৃঙ্খলার প্রসারকে বাধা দেয় এবং এর ফলে ব্যাকটিরিয়া প্রোটিন সংশ্লেষণকে দমন করে। ক্লিনডামাইসিন  ব্রণের প্রবণতা হ্রাস করার সাথে সাথে প্রোপিওনিব্যাক্টেরিয়াম ব্রণগুলির ক্রিয়াকলাপকে বাধা দেয়। ট্রেটিইনয়ন ফলিক এপিথেলিয়াল কোষগুলির সংহততা হ্রাস করে এবং এর ফলে ঘুরে ফিরে কমেডোনসকে বাইরে নিয়ে আসে।

ব্যবহারবিধি:   ঘুমানোর আগে সাবান ও মৃদু গরম পানি দিয়ে মুখ পরিস্কার করে শুকিয়ে নিতে হবে। হাতের আঙ্গুলের সাহায্যে জেল নিয়ে মুখের ত্বকে আলতো করে লাগাতে হবে। সকালে মুখের ত্বকে জেল প্রয়োগের পরে সানস্ক্রীন ক্রীম লাগাতে হবে। সারাদিনে ২-৩ বারের বেশী মুখ ধোয়া উচিত নয় এবং সানস্ক্রীন ক্রীম প্রয়োজন অনুসারে ব্যবহার করতে হবে।

সতর্কতা: জেল প্রয়োগের পরে সূর্যের আলো থেকে দূরে থাকতে হবে। শিশু ও বয়স্কদের ক্ষেত্রে ব্যবহার ১২ বছরের নীচের বাচ্চাদের ক্ষেত্রে ক্লিনডামাইসিন ও ট্রেটিনইন জেল ব্যবহার করার নিরাপত্তা এবং কার্যকারিতা এখন প্রতিষ্ঠিত হয় নি।

গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে:

ত্বকীয় ক্লিনডামাইসিন ও ট্রেটিনইন মাতৃদুগ্ধে নিঃসৃত হওয়ার কোন পরীামূলক প্রমাণ পাওয়া যায়নি। অতএব স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে ক্লিনডামাইসিন ও ট্রেটিনইন ব্যবহারে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে।

প্রডাক্টটি কিনতে এখনই নিচের লিংকে ক্লিক করুন : https://www.healthpharma.com.bd/display/product/details/10193