Novelon lite (নভেলন লাইট ) গর্ভনিরোধক পিল।

Novelon lite (নভেলন লাইট ) গর্ভনিরোধক পিল।


Novelon lite (নভেলন লাইট )  হলো বাংলাদেশের সর্বনিম্ন এস্ট্রোজেনিক চতুর্থ প্রজন্মের জন্ম নিয়ন্ত্রণ পিল, কম সুযোগের সাথে গর্ভনিরোধক কার্যকারিতা নিশ্চিত করে। নভেলন লাইট একটি সংযুক্ত মৌখিক গর্ভনিরোধক বড়ি যা সিন্থেটিক প্রজেস্টোজেন, ড্রোস্পায়ারনোন এবং সিন্থেটিক ইস্ট্রোজেন, এথিনাইলস্ট্রাডিওল সমন্বিত। নভোলোন লাইটের গর্ভনিরোধক প্রভাবটি বিভিন্ন কারণের মিথস্ক্রিয়ার উপর ভিত্তি করে তৈরি হয়, যার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণটি ডিম্বস্ফোটনের বাধা এবং জরায়ু নিঃসরণে পরিবর্তন হিসাবে দেখা যায়। যখন নোভনন লাইটকে নির্দেশ অনুসারে নেওয়া হয়, ডিমের কোষগুলি পরিপক্ব হওয়া থেকে বিরত থাকে যেখানে তারা নিষিক্ত হতে পারে, জরায়ু শ্লেষ্মা ঘন থাকে যাতে শুক্রাণুর প্রতিবন্ধকতা তৈরি হয় এবং এন্ডোমেট্রিয়াম প্রতিস্থাপনের ক্ষেত্রে গ্রহণযোগ্য হয় না।গর্ভাবস্থার বিরুদ্ধে সুরক্ষার পাশাপাশি, এস্ট্রোজেন / প্রজেস্টোজেন সংমিশ্রণের বেশ কয়েকটি ইতিবাচক বৈশিষ্ট্য রয়েছে যা নেতিবাচক বৈশিষ্ট্যের পাশে জন্মনিয়ন্ত্রণের পদ্ধতিটি সিদ্ধান্ত নিতে কার্যকর হতে পারে। চক্রটি আরও নিয়মিত এবং তুস্রাব প্রায়শই কম ব্যথা হয় এবং রক্তপাত হালকা হয়।

নির্দেশনা:

সর্বাধিক গর্ভনিরোধক কার্যকারিতা অর্জনের জন্য, প্যাকেজটির নির্দেশিত ক্রম এবং 24 ঘন্টা অতিক্রম না করার ব্যবধানে এথিনাইলস্ট্রাডিওল এবং ড্রোস্পায়ারোন অবশ্যই গ্রহণ করতে হবে। মহিলাদের প্রতিদিন প্রায় একই সময়ে ট্যাবলেটগুলি গ্রহণ করার পরামর্শ দেওয়া উচিত, বিশেষত সন্ধ্যা খাবারের পরে বা শোবার সময়  একটি ট্যাবলেট প্রতিদিন 28 বার টানা নেওয়া উচিত। প্রতিটি পরবর্তী প্যাক বর্তমান প্যাকটি সম্পন্ন হওয়ার পরে শুরু হয়।

পার্শ্ব প্রতিক্রিয়া:

নোভেলন ট্যাবলেট (Novelon Tablet )এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.মাসিক প্রবাহ পরিবর্তন,পেটের বাধা,বমি বমি ভাব মাথা ঘোরা,ব্রণ ,মানসিক অস্থিরতা,পেটের Cramping

শোথ,অনিয়মিত রক্তক্ষরণ ঝুঁকি বেড়ে , Anaphylactic প্রতিক্রিয়া ,মানসিক পরিবর্তন অবসাদ  ,বমি ,সারভিক্যাল ক্ষয় বাধক Anaphylactic প্রতিক্রিয়া ,কোলেস্টেটিক জন্ডিস মলাশয় প্রদাহ ,Thrombophlebitis ,পালমোনারি embolism ,হাইপারটেনশন ,গলব্লাডার রোগ Spotting. 

খুচরা মূল্য :৪২৫ টাকা প্রতি পাতা 

ঔষধ টি কিনতে নিচের লিংকে ক্লিক করুন :https://www.healthpharma.com.bd/search?p=Novelon+Lite

অথবা যোগাযোগ করুন :01304419901

Share in Social Media