Cavic C plus (ক্যাভিক-সি প্লাস )

Cavic C plus (ক্যাভিক-সি প্লাস )


Cavic C plus) ক্যাভিক-সি প্লাস  হলো এফেরভেসেন্ট ট্যাবলেট ক্যালসিয়াম ল্যাকটেট গ্লুকোনেট + ক্যালসিয়াম কার্বোনেট + ভিটামিন সি + ভিটামিন ডি3 নির্দিষ্ট খনিজ ও ভিটামিন সংমিশ্রণ প্রস্তুতি। 

প্রতিটি ইফেরভেসেন্ট ট্যাবলেট রয়েছে- 

•ক্যালসিয়াম ল্যাকটেট গ্লুকোনেট ১০০০ মিলিগ্রাম •ক্যালসিয়াম কার্বোনেট ৩২৭ মিলিগ্রাম 

•অ্যাসকরবিক অ্যাসিড (ভিটামিন-সি) ৫০০ মিলিগ্রাম 

•ভিটামিন ডি-৩ ৪০০ আই.ইউ.

Indication:

ইঙ্গিত এই সংমিশ্রণের জন্য নির্দেশিত হয়:- •অস্টিওপরোসিসের জন্য নির্দিষ্ট থেরাপির সংযোজন হিসাবে 

•ক্যালসিয়াম, ভিটামিন-সি এবং ভিটামিন-ডি এর চাহিদা বৃদ্ধি যেমন গর্ভাবস্থা, স্তন্যদান, দ্রুত বর্ধনের সময়কাল (শৈশবে, অ্যাডোলোসেন্সে) এবং বার্ধক্যে •অস্টিওম্যালাসিয়াতে 

•ক্যালসিয়ামের ঘাটতি / ভিটামিন-ডি এর ঘাটতি প্রতিরোধ এবং চিকিৎসা বিশেষত বাড়ির বাউন্ডারি এবং হাসপাতালে ভর্তি প্রবীণদের ক্ষেত্রে ঠান্ডা এবং ইনফ্লুয়েঞ্জায় সহায়ক হিসাবে 

•পোস্টম্যানোপসাল সিনড্রোমস 

•মাসিক মাসিক লক্ষণ 

•শরীরের উচ্চ তাপমাত্রায় 

•সিস্টেমিক অ্যাসিডোসিসের সাথে শর্তে ক্ষারক এজেন্ট হিসাবে। 

 

Pharmacology:

ক্যালসিয়াম গ্লুকোনেট হ'ল ক্যালসিয়ামের গ্লুকোনেট লবণ। গ্লুকোনেট লবণের হিসাবে ক্যালসিয়াম স্বাভাবিক স্নায়ু, পেশী এবং কার্ডিয়াক ফাংশনের জন্য প্রয়োজনীয় একটি উপাদান বা খনিজ ক্যালসিয়ামের ভারসাম্য বজায় রাখতে এবং মুখে মুখে গ্রহণের সাথে হাড়ের ক্ষয় রোধ করতে সহায়তা করে। এই এজেন্টটি কোলন এবং অন্যান্য ক্যান্সারের ক্ষেত্রেও কেমোপ্রেনভেটিভ হতে পারে। 

ক্যালসিয়াম কার্বনেট একটি বেসিক অজৈব নুন যা গ্যাস্ট্রিকের ক্ষরণে হাইড্রোক্লোরিক অ্যাসিডকে নিরপেক্ষ করে কাজ করে। এটি পিএইচ বৃদ্ধি করে এবং শোষণের মাধ্যমে পেপসিনের ক্রিয়া বাধা দেয়। বাইকার্বোনেট আয়ন (HCO3-) এবং প্রোস্টাগ্ল্যান্ডিনগুলির বৃদ্ধির মাধ্যমে সাইটোপ্রোটেকটিভ প্রভাব দেখা দিতে পারে। হাইড্রোক্লোরিক অ্যাসিডের নিরপেক্ষকরণের ফলে ক্যালসিয়াম ক্লোরাইড, কার্বন ডাই অক্সাইড এবং জলের গঠন ঘটে। ক্যালসিয়াম ক্লোরাইডের প্রায় 90% অদৃশ্য ক্যালসিয়াম লবণগুলিতে রূপান্তরিত হয় (উদাঃ ক্যালসিয়াম কার্বোনেট এবং ক্যালসিয়াম ফসফেট)। অভাব দূর করতে প্রায় পুরোপুরি মানুষের মধ্যে ক্যালসিয়াম ফার্মাকোলজিকাল এজেন্ট হিসাবে ব্যবহৃত হয়। রক্তে পর্যাপ্ত পরিমাণে ক্যালসিয়াম বিভিন্ন শারীরিক ক্রিয়াকলাপগুলির পক্ষে এতটা গুরুত্বপূর্ণ যে আমাদের অভ্যন্তরীণ বায়োকেমিস্ট্রি এমনকি অল্প সময়ের জন্যও অভাব সহ্য করতে পারে না। 

ভিটামিন-সি ডায়েটের একটি অপরিহার্য উপাদান কারণ মানুষ ভিটামিন-সি সংশ্লেষ করতে পারে না। এটি একটি খুব শক্তিশালী হ্রাসকারী এজেন্ট এবং শরীরের স্ট্রেসের প্রতিক্রিয়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি সংক্রমণের বিরুদ্ধে প্রতিরক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। ভিটামিন-ডি স্বাস্থ্যকর হাড়ের জন্যও প্রয়োজনীয় কারণ এটি জিআই ট্র্যাক্ট থেকে ক্যালসিয়াম শোষণে সহায়তা করে। এটি ছাড়াও এটি হাড়ের গঠনকে উদ্দীপিত করে। ক্লিনিকাল স্টাডি দেখায় যে ক্যালসিয়াম এবং ভিটামিন-ডি হাড়ের বৃদ্ধির পাশাপাশি অস্টিওপোরোসিস এবং ফ্র্যাকচার প্রতিরোধে সিএনরজিস্টিক প্রভাব ফেলে।

Dosage & Administration:

প্রাপ্তবয়স্কদের এবং স্কুল বয়সের শিশুরা: প্রতিদিন 1 টি এমফেরভেসেন্ট ট্যাবলেট 

৩ থেকে ৭ বছর বয়সী শিশু: ½ প্রতিদিনের মতো উজ্জ্বল ট্যাবলেট

শিশুরা: চিকিত্সক দ্বারা নির্ধারিত হিসাবে এক ট্যাবলেট আধা গ্লাস জলে (100 মিলি) দ্রবীভূত করুন। 

Side Effects:

ক্যালসিয়াম পরিপূরক ব্যবহার কমই কোষ্ঠকাঠিন্য, পেট ফাঁপা, বমি বমি ভাব, গ্যাস্ট্রিক ব্যথা এবং ডায়রিয়ার মতো হালকা গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ব্যাঘাত ঘটাতে পারে। ভিটামিন-ডি পরিপূরকগুলির নিম্নলিখিত প্রশাসনের মাধ্যমে মাঝে মধ্যে ত্বকের ফুসকুড়িগুলি রিপোর্ট করা হয়েছে। হাইপারক্যালসিউরিয়া, এবং বিরল ক্ষেত্রে হাইপারক্যালকেমিয়া উচ্চ মাত্রায় ভিটামিন-ডি দিয়ে দীর্ঘমেয়াদী চিকিৎসায় দেখা গেছে।

Overdose Effects:

তীব্র বা দীর্ঘস্থায়ী ওভারডজের সবচেয়ে মারাত্মক পরিণতি হ'ল ভিটামিন-ডি বিষাক্ততার কারণে হাইপারক্যালকেমিয়া। লক্ষণগুলির মধ্যে বমি বমি ভাব, বমিভাব, পলিউরিয়া এবং কোষ্ঠকাঠিন্য অন্তর্ভুক্ত। দীর্ঘস্থায়ী ওভারডোজ হাইপারক্যালকেমিয়ার ফলে ভাস্কুলার এবং অঙ্গ ক্যালেসিফিকেশন হতে পারে। চিকিত্সার মধ্যে ক্যালসিয়াম এবং ভিটামিন-ডি এবং রিহাইড্রেশন এর সমস্ত গ্রহণ বন্ধ করা উচিত। 

গর্ভাবস্থা এবং স্তন্যদান :

এই পরিপূরকগুলির সাথে গর্ভাবস্থা এবং স্তন্যদানের চিকিৎসার সময় সর্বদা চিকিত্সকের নির্দেশে থাকা উচিত। গর্ভাবস্থা এবং স্তন্যদানের সময়, ক্যালসিয়াম এবং ভিটামিন-ডি জন্য প্রয়োজনীয়তা বৃদ্ধি করা হয় তবে প্রয়োজনীয় পরিপূরক ভাতগুলি অন্যান্য উত্স থেকে এই এজেন্টদের উপলব্ধতার জন্য নেওয়া উচিত। ভিটামিন-ডি এর অত্যধিক মাত্রা গর্ভবতী প্রাণীতে টেরোটোজেনিক প্রভাব দেখিয়েছে। ভিটামিন-ডি এবং এর বিপাকগুলি স্তনের দুধে প্রবেশ করে। 

Unit Price: ৳ 10.00 (10's pack: ৳ 100.00)

Unit Price: ৳ 10.00 (12's pack: ৳ 120.00)

অর্ডার করতে এখনই নিচের লিংক ক্লিক করুন :https://www.healthpharma.com.bd/search?p=Cavic+C++PLUS 

Facebook :https://www.facebook.com/healthpharmabd/

Call us ☎ : 01304419901

 

Share in Social Media