মুখের ব্রণ দ্রুত দূর করবে Benoxiclin Topical Gel .

মুখের ব্রণ দ্রুত দূর করবে Benoxiclin Topical Gel .


মুখের ব্রণ দ্রুত দূর করবে Benoxiclin Topical Gel 

Benoxiclin Topical Gel বেনজয়াইল পারক্সাইড এবং ক্লিন্ডামাইসিনের সংমিশ্রণ রয়েছে। বেনজয়াইল পারক্সাইডের একটি অ্যান্টিব্যাকটেরিয়াল প্রভাব রয়েছে। এটিতে একটি হালকা শুকানোর প্রভাবও রয়েছে যা অতিরিক্ত তেল এবং ময়লা ধুয়ে ফেলতে দেয়। ক্লিনডামাইসিন হ'ল একটি অ্যান্টিবায়োটিক যা ত্বকে ব্যাকটিরিয়া বৃদ্ধিতে বাধা দেয়। Benoxiclin ব্রণের চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। 

ফার্মাকোলজি:

ক্লিন্ডামাইসিন লিংকোমাইসিনের একটি আধা-সিন্থেটিক ডেরাইভেটিভ। এটি ৫০ এস রাইবোসোমাল সাবুনিটগুলিকে সংক্রামক জীবের ট্রান্সপ্যাটিডেশন বা ট্রান্সলোকেশন প্রতিক্রিয়াটিকে অবরুদ্ধ করে আবদ্ধ করে ব্যাকটেরিয়া প্রোটিন সংশ্লেষণকে বাধা দেয়। বেনজয়াইল পারক্সাইডের হালকা ক্যারোটোলিটিক প্রভাব এবং অ্যান্টিমাইক্রোবায়াল ক্রিয়াকলাপ রয়েছে যা এর শক্তিশালী অক্সিডাইজিং ক্রিয়াকলাপকে দায়ী করা হয়। ক্লিন্ডামাইসিন এবং বেনজয়াইল পেরক্সাইড উভয়ই প্রোপিওনিব্যাক্টেরিয়াম ব্রণগুলির বিরুদ্ধে সক্রিয়, যা ব্রণ ভ্যালগারিসের সাথে যুক্ত একটি জীব।

ডোজ :

ত্বকটি হালকা ধুয়ে শুকিয়ে শুকিয়ে যাওয়ার পরে প্রতিদিন (সকাল ও সন্ধ্যা) একবার বা দু’বার আক্রান্ত স্থানে প্রয়োগ করুন।

চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করুন'

মিথষ্ক্রিয়া :

নিউরোমাসকুলার ব্লকিং এজেন্টগুলির ক্রিয়াকলাপ বাড়িয়ে তুলতে পারে (উদাঃ অ্যাট্রাকুরিয়াম)। প্যারাসিপ্যাথোমিমেটিক্সের প্রভাবগুলিকে প্রতিহত করতে পারে। প্রতিযোগিতামূলকভাবে ম্যাক্রোলাইড, কেটোলাইডস, স্ট্রেপটোগ্রামিনস, লাইনজোলিড এবং ক্লোরামফেনিকোলের প্রভাব প্রতিরোধ করতে পারে। জমাট বাঁধা পরীক্ষা (প্রোথ্রোমবিন সময় / আইএনআর) বৃদ্ধি এবং / বা ভিট কে বিরোধী (যেমন, ওয়ারফারিন, অ্যাসেনোকৌমরল, ফ্লুইন্ডোইন) এর সাথে রক্তক্ষরণ। PABA সানস্ক্রিনগুলি অস্থায়ীভাবে ফ্যাব্রিক রঙে রঙিন হতে পারে।

ক্ষতিকর দিক :

অ্যাপ্লিকেশন সাইটের ব্যথা, অ্যাপ্লিকেশন সাইটের এক্সফোলিয়েশন, অ্যাপ্লিকেশন সাইটের জ্বালা, এরিথেমা, বার্নিং, প্রুরিটাস, সানবার্ন, স্কেলিং, ড্রাইনেস, কোলাইটিস, পিলিন।

গর্ভাবস্থা ;

গর্ভাবস্থা বিভাগ - গ। প্রাণীজ প্রজননের অধ্যয়নগুলি ভ্রূণের উপর বিরূপ প্রভাব ফেলেছে এবং মানুষের পর্যাপ্ত ও নিয়ন্ত্রিত কোন গবেষণা নেই, তবে সম্ভাব্য ঝুঁকি থাকা সত্ত্বেও গর্ভবতী মহিলাদের মধ্যে ওষুধের ব্যবহারের সম্ভাবনা রয়েছে। 

স্তন্যপান করানো: দুধে মলত্যাগের বিষয়টি অজানা / প্রস্তাবিত নয়। 

সতর্কতা :

মুখ, চোখ, ঠোঁট এবং শ্লৈষ্মিক ঝিল্লির সাথে যোগাযোগ এড়িয়ে চলুন; অবনমিত বা একজিমেটাস ত্বক। চুল এবং রঙ্গিন কাপড় বর্ণহীনতা হতে পারে। গর্ভাবস্থা এবং স্তন্যদান


প্রস্তুতির নিয়মাবলী:

স্বতন্ত্র পণ্য প্রস্তাবনা দেখুন। কিছু সংমিশ্রণের পণ্যগুলি বিশুদ্ধ জলে ক্লিনডামাইসিন গুঁড়ো দ্রবীভূত করার সময় বিতরণের সময় পুনর্গঠনের প্রয়োজন, প্রদত্ত বেনজয়াইল পারক্সাইড জেলটির দ্রবণ যুক্ত করুন এবং জেলটি সমজাতীয় না হওয়া পর্যন্ত নাড়ুন।


Share in Social Media